State

শক্তিশালী নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টি, কি বলছে আবহাওয়া দফতর

গত মঙ্গলবার সন্ধে থেকেই বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বুধবার তা চলার পর বৃহস্পতিবারও একই পরিস্থিতি। ফলে জলমগ্ন অনেক এলাকা।

উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। যা বাংলাদেশের ওপর অবস্থান করছে। নিম্নচাপটি শক্তিশালী হয়ে ওঠায় তার প্রভাবে দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টি শুরু হয়েছে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত প্রবল বৃষ্টি হয়েছে। সকালেও তা বজায় রয়েছে।

দফায় দফায় বৃষ্টি আসছে। আকাশ কালো মেঘে ঢাকা। কলকাতায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। বৃষ্টি বাড়বে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে।

ক্রমশ বৃষ্টির দাপট রাজ্যের পশ্চিম দিকে সরে যাচ্ছে। তার আগে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত বলেই পূর্বাভাস।

রাতভর বৃষ্টির পর সকালেও দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে। ফলে অনেক জায়গা জলমগ্ন হয়েছে।

বৃহস্পতিবার কর্মময় দিন হওয়ায় মানুষ অফিস যেতে গিয়ে বৃষ্টির জেরে সমস্যায় পড়েন। বৃষ্টির জেরে সকালে বাড়ি থেকে বেরিয়েই কিছুটা ভিজে যান অনেকে।

রাজ্যের দক্ষিণভাগে যখন এমন পরিস্থিতি, তখন উত্তরবঙ্গ জুড়েও একই পরিস্থিতি। ভারী বৃষ্টি হচ্ছে দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং-এ।

উত্তরবঙ্গ জুড়েই প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যা টানা চলবে বলেই জানা গেছে। উত্তরবঙ্গের ওপর একটি মৌসুমি অক্ষরেখা অবস্থান করছে। তার জেরেই বৃষ্টি চলছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়।

Show More
Back to top button