Thursday , January 24 2019
BSE Sensex

শেয়ার বাজারে ধস, একদিনে সেনসেক্স পড়ল প্রায় ৮০০ পয়েন্ট

ভারতীয় শেয়ার বাজারের দুঃস্বপ্নের সপ্তাহ শেষ হল দুঃস্বপ্ন দিয়েই। শুক্রবার বাজার বন্ধ হল প্রায় ৮০০ পয়েন্ট পড়ে। যা এককথায় শেয়ার বাজারে বড় ধস। মাত্র ৩ দিনের ব্যবধানে মুম্বই শেয়ার সূচক সেনসেক্স পড়ল ২ হাজার পয়েন্ট। এদিন বাজার বন্ধ হয় ৭৯২ পয়েন্ট পড়ে। বাজার বন্ধের সময় সূচক ছিল ৩৪ হাজার ৩৭৭ পয়েন্ট। ডলারের সাপেক্ষে টাকার বিনিময়মূল্য এদিন ৭৪ টাকা পার করেছে। লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে জ্বালানি তেলের দাম। এরমধ্যেই এদিন অনেক আশা থাকা সত্ত্বেও রিজার্ভ ব্যাঙ্ক তাদের ঋণনীতিতে রেপো রেট না বাড়িয়ে অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিল। এতগুলো ধাক্কা একসঙ্গে সামলে উঠতে পারেনি বাজার। শেয়ার বিক্রির হিড়িক পড়ে যায়। শেষ কদিনে যেভাবে শেয়ার বিক্রির হিড়িক নজর কেড়েছে তাতে এদিন অনেকে বাজার আরও পড়ে যাওয়ার আশঙ্কায় শেয়ার বেচেছেন। ফলে পড়তে থেকেছে সূচক।

এদিন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচকও বড় ধাক্কা খেয়েছে। দিনের শেষে ২৮২ পয়েন্ট পড়ে বাজার বন্ধ হয়েছে ১০ হাজার ৩১৬ পয়েন্টে। এখন অনেকেই আতঙ্কিত যে এভাবে পড়তে থাকলে ফের না ১০ হাজারের নিচে চলে যায় নিফটি।

Advertisements
Advertise With Us

Check Also

Goods and Services Tax

৩৩টি পণ্যে জিএসটি হ্রাস, ২৮ শতাংশের ব্র্যাকেট থেকে বাদ ৬টি পণ্য

৩৪টি পণ্য ছিল ২৮ শতাংশ জিএসটি-র আওতাভুক্ত। তারমধ্যে শনিবার জিএসটি কাউন্সিলের বৈঠকের পর ৬টি পণ্যের ওপর জিএসটি ২৮ শতাংশ থেকে কমানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *