Horoscope

বৃষ রাশির ২০২২ বছরটা কেমন কাটবে ও কি করলে ভালো থাকবেন – শিবশংকর ভারতী

লেখক জ্যোতির্বিদ শিবশংকর ভারতীর কলমে বৃষ রাশির ২০২১ সালের রাশিফল - কেমন কাটবে ২০২২ সালের ১লা জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত তার আগাম ধারনা।

প্রথমেই বলি সারা ভারতবর্ষ ব্যাপী করোনা মহামারি এখন থেকে আরও দেড় বছর চলবে। এই আবহাওয়া কখনও কম কখনও একটু বেশি হবে। তারপর ধীরে ধীরে ভারতজুড়ে অনেকটা স্বস্তি আসবে। শনি রাহু ও মঙ্গলের অশুভ যোগাযোগের কারণে মাঝেমধ্যেই বিমান দুর্ঘটনা এবং রেল দুর্ঘটনায় বহু লোকের প্রাণহানির সম্ভাবনা আছে। সুতরাং এই ব্যাপারে সতর্কতা প্রয়োজন। ভূমিকম্পেও বেশকিছু মানুষের প্রাণহানির সম্ভাবনা আছে। এবছর ভারতের প্রথিতযশা শিল্পী সাহিত্যিক নেতা নেত্রীদের অনেকের জীবনাবসান সারা ভারতকে শোকস্তব্ধ করে দেবে। প্রবল বৃষ্টিপাত বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে পশ্চিমবঙ্গের মানুষ দিশেহারা হয়ে পড়বে। তাই আগে থেকেই সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। তবে পরিস্থিতি যাই হোক না কেন পশ্চিমবঙ্গে ফসলের উৎপাদন বাড়বে। রাজনৈতিক অশান্তি বাড়লেও পশ্চিমবঙ্গের উন্নতি প্রবাহ থেমে থাকবে না।

যে কোনও মানুষের ব্যক্তিগত জন্মকুন্ডলীর সার্বিক গ্রহাবস্থানের ওপর নির্ভর করে সুখদুঃখ বা হাসি কান্না। মানসিক শান্তি অশান্তি ইত্যাদি বিষয়গুলি শুধুমাত্র রাশিনির্ভর নয়, সামগ্রিকভাবে গ্রহাবস্থানভিত্তিক। ফলে, ফলের হেরফের হওয়াটা স্বাভাবিক।

এখানে রাশির ওপর ভিত্তি করে ভাগ্যফল নিয়ে যা লেখা তা অভিজ্ঞতায় দেখা একটা আভাস মাত্র। এটাই বাস্তব সত্য বলে ধরে নিয়ে চলাটা কোনও কাজের কথা নয়, চলার কারণও আছে বলে মনে হয় না।

গত বছরের তুলনায় এ বছর অনেকটাই শুভত্বের দিকে যাবে।কর্মজীবনে নতুন কোনও যোগাযোগ আনন্দিত করবে। ব্যবসায়ীদের পক্ষে বছরটা গত বছরের তুলনায় অনেকটাই উন্নতির দিকে যাবে। তবে কর্মজীবন বিষয়ক মানসিক উদ্বেগ একটা থাকবে। ব্যবসায়ীদের উন্নতির ক্ষেত্রে শুভসূচক। পুরনো পাওনা টাকা কিছু আদায় হতে পারে। বয়স্কদের স্বাস্থ্য বেশ ভোগাবে।মায়ের স্বাস্থ্য মোটামুটি এক প্রকার যাবে।আত্মীয়দের আরও সঙ্গে প্রীতির সর্ম্পক নষ্ট হতে পারে। বিদ্যার্থীদের পক্ষে গত বছরের তুলনায় এই বছরটা খানিকটা শুভসূচক। সন্তানদের স্বাস্থ্য মোটামুটি এক প্রকার। যারা গবেষণামূলক কাজে আছেন ও লেখালেখির জগতে যুক্ত তাদের বছরটা অত্যন্ত শুভসূচক। কর্মক্ষেত্রে শত্রুতা থাকলেও ক্ষতির ভয় নেই। ধর্মীয় জীবনের প্রতি কোনও আর্কষণ থাকবে না। দূরপাল্লার ভ্রমণ হবে। প্রেমিক প্রেমিকাদের বছরটা আনন্দেই কাটবে।

বৃষলগ্নের জাতকজাতিকাদের পক্ষে এ বছরটা অনেকটাই ভালোর দিকে যাবে। স্বাস্থ্যের পক্ষেও বছরটা খারাপ নয়। কিছু আয় বৃদ্ধি হবে। মাঝে মাঝে সঞ্চিত অর্থ নষ্ট হবার ভয়।পায়ে আঘাত লাগা সম্পর্কে সাবধানতা প্রয়োজন। বৃষলগ্নের বিদ্যার্থীদের পড়াশোনায় একটু বিঘ্ন হতে পারে।ভাই বোনেদের সঙ্গে প্রীতির সর্ম্পক নষ্ট হতে পারে। অবিবাহিতদের বিবাহের সম্ভবনা আছে। কোনও প্রাচীন মন্দিরে যেতে পারেন।

এখানে যে প্রতিকার বলা করা তা শুধুমাত্র একবছরের জন্য পালন করতে হবে। সারা বছরের বেশির ভাগ সময় পারলে সাদা পোশাক ব্যবহার করলে অনেকটা দুর্ভোগের হাত থেকে মুক্তি পাবেন। কালো খয়েরি ব্যবহার না করাই ভাল।

Show More

3 Comments

  1. I realised of your articles and it is appreciatable try to bring it in real life what is happeni.g around us
    Thanking you
    Well wisher
    Rohan Das
    Mumbai

  2. আমার জন্ম -26/07/2000
    আমার বিয়ে ব্যাপারে একটু জানতে চায়

  3. DOB- 09/06/2002
    Time: 8:45 am ,,Sunday,Bagdah hospital,,West bengal,North 24 Pargana
    Name: Arpita Ghosh
    Ami amr career somporke jante chai j ami je dik ta beche niyechi amar jonne seta thik kina,,r setate ami amar career gore uthbe kina…Please…

Back to top button