Horoscope

বৃশ্চিক রাশির ২০২২ বছরটা কেমন কাটবে ও কি করলে ভালো থাকবেন – শিবশংকর ভারতী

লেখক জ্যোতির্বিদ শিবশংকর ভারতীর কলমে বৃশ্চিক রাশির ২০২২ সালের রাশিফল - কেমন কাটবে ২০২২ সালের ১লা জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত তার আগাম ধারনা।

প্রথমেই বলি সারা ভারতবর্ষ ব্যাপী করোনা মহামারি এখন থেকে আরও দেড় বছর চলবে। এই আবহাওয়া কখনও কম কখনও একটু বেশি হবে। তারপর ধীরে ধীরে ভারতজুড়ে অনেকটা স্বস্তি আসবে। শনি রাহু ও মঙ্গলের অশুভ যোগাযোগের কারণে মাঝেমধ্যেই বিমান দুর্ঘটনা এবং রেল দুর্ঘটনায় বহু লোকের প্রাণহানির সম্ভাবনা আছে। সুতরাং এই ব্যাপারে সতর্কতা প্রয়োজন। ভূমিকম্পেও বেশকিছু মানুষের প্রাণহানির সম্ভাবনা আছে। এবছর ভারতের প্রথিতযশা শিল্পী সাহিত্যিক নেতা নেত্রীদের অনেকের জীবনাবসান সারা ভারতকে শোকস্তব্ধ করে দেবে। প্রবল বৃষ্টিপাত বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে পশ্চিমবঙ্গের মানুষ দিশেহারা হয়ে পড়বে। তাই আগে থেকেই সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। তবে পরিস্থিতি যাই হোক না কেন পশ্চিমবঙ্গে ফসলের উৎপাদন বাড়বে। রাজনৈতিক অশান্তি বাড়লেও পশ্চিমবঙ্গের উন্নতি প্রবাহ থেমে থাকবে না।

যে কোনও মানুষের ব্যক্তিগত জন্মকুন্ডলীর সার্বিক গ্রহাবস্থানের ওপর নির্ভর করে সুখদুঃখ বা হাসি কান্না। মানসিক শান্তি অশান্তি ইত্যাদি বিষয়গুলি শুধুমাত্র রাশিনির্ভর নয়, সামগ্রিকভাবে গ্রহাবস্থানভিত্তিক। ফলে, ফলের হেরফের হওয়াটা স্বাভাবিক।

এখানে রাশির ওপর ভিত্তি করে ভাগ্যফল নিয়ে যা লেখা তা অভিজ্ঞতায় দেখা একটা আভাস মাত্র। এটাই বাস্তব সত্য বলে ধরে নিয়ে চলাটা কোনও কাজের কথা নয়, চলার কারণও আছে বলে মনে হয় না।

বৃশ্চিক রাশির গত বছরের তুলনায় এই বছর আর্থিক ও কর্মক্ষেত্রের দিক থেকে খানিকটা উন্নতি হবে। ব্যবসায়ীরা নতুন কোন যোগাযোগে আনন্দিত হবেন। পেশায় যারা আছেন তাদের পক্ষেও বছরটা অনেকটাই শুভপ্রদ। লেখক ও শিল্পীদের আয় বৃদ্ধি হবে। এহছর ঘনিষ্ঠ বন্ধু ও আত্মীয় বিচ্ছেদ হবে। বিদ্যার্থীদের আশানুরূপ সাফল্য আসবে না। অস্থিরতার বাড়বে শিক্ষাক্ষেত্রে। পিতা মাতার স্বাস্থ্যহানি হতে পারে। চাকুরিয়াদের সামান্য আর্থিক উন্নতি হতে পারে তবে পদোন্নতিক ক্ষেত্রে সামান্য বাধা আছে। স্বাস্থ্য প্রায়ই বিব্রত করবে। নিজেদের বাড়ি বা নিকট আত্মীয়ের বাড়ি একাধিকবার শুভকর্মানুষ্ঠান হবে। কোন বয়স্ক ব্যক্তির সহায়তায় ভাল কিছু হবে। ভ্রাতাভগ্নীদের সঙ্গে প্রীতির সম্পর্কে অনেক ক্ষেত্রেইনষ্ট হবে। আঘাত ও কাটাছেঁড়ার যোগ রয়েছে। গৃহে আত্মীয় সমাগম বিব্রত করবে। কোথাও বেড়াতে যেতে পারেন। বন্ধুদের শত্রুতা বাড়তে পারে। প্রেমিক প্রেমিকাদের মতবিরোধজনিত অশান্তি ও সাময়িক বিচ্ছেদ আসতে পারে।

বৃশ্চিক লগ্নের আর্থিক উন্নতি হবে। একাধিক ব্যক্তির সহায়তা লাভ হবে কিন্তু স্বাস্থ্য ভালো যাবে না। একটা না একটা লেগেই থাকবে। সন্তানদের বিদ্যাক্ষেত্র মানসিক অশান্তির কারণ হবে। পিতামাতার স্বাস্থ্য সুস্থ থাকবে না। দীক্ষা প্রার্থীদের অনেকেরই গুরুলাভ হবে।

এখানে যে প্রতিকার করা হল তা শুধুমাত্র একবছরের জন্য পালন করতে হবে। প্রতি মঙ্গলবার যে কোনও হলুদ ফুল দিয়ে নবগ্রহ মন্দিরে মা বগলার পুজো দিয়ে আসবেন।

Show More

2 Comments

  1. আমার কাজের সমস্যা, কোনো কাজ নেই এখন, বসে আছি, কবে পাবো কাজ। এখনো বিয়ে হয়নি ,খুব সমস্যা তে আছি, কি ধরণের প্রতিকার দিলে এই সমস্যার থেকে আমার সমস্যার সমাধান হবে, একদম খাঁটি প্রতিকার চাই, লাইফ প্রতিকার, আমার জন্ম হচ্ছে বাংলার ৩০ শেষ পোষ ,সন টা মনে নেই, কিন্ত ই্্ রাজি টা হচ্ছে , ১৫-০১-১৯৮০ , সময় – ৫-৩৫ বিকেল P.M

  2. Ei bochor Serom bhabe valo jacche na serokom incom hocche na aage giye hobe tou janina parisar khub proyojon mon mejaj o valo na

Back to top button