Horoscope

মকর রাশির ২০২২ বছরটা কেমন কাটবে ও কি করলে ভালো থাকবেন – শিবশংকর ভারতী

লেখক জ্যোতির্বিদ শিবশংকর ভারতীর কলমে মকর রাশির ২০২২ সালের রাশিফল - কেমন কাটবে ২০২২ সালের ১লা জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত তার আগাম ধারনা।

প্রথমেই বলি সারা ভারতবর্ষ ব্যাপী করোনা মহামারি এখন থেকে আরও দেড় বছর চলবে। এই আবহাওয়া কখনও কম কখনও একটু বেশি হবে। তারপর ধীরে ধীরে ভারতজুড়ে অনেকটা স্বস্তি আসবে। শনি রাহু ও মঙ্গলের অশুভ যোগাযোগের কারণে মাঝেমধ্যেই বিমান দুর্ঘটনা এবং রেল দুর্ঘটনায় বহু লোকের প্রাণহানির সম্ভাবনা আছে। সুতরাং এই ব্যাপারে সতর্কতা প্রয়োজন। ভূমিকম্পেও বেশকিছু মানুষের প্রাণহানির সম্ভাবনা আছে। এবছর ভারতের প্রথিতযশা শিল্পী সাহিত্যিক নেতা নেত্রীদের অনেকের জীবনাবসান সারা ভারতকে শোকস্তব্ধ করে দেবে। প্রবল বৃষ্টিপাত বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে পশ্চিমবঙ্গের মানুষ দিশেহারা হয়ে পড়বে। তাই আগে থেকেই সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। তবে পরিস্থিতি যাই হোক না কেন পশ্চিমবঙ্গে ফসলের উৎপাদন বাড়বে। রাজনৈতিক অশান্তি বাড়লেও পশ্চিমবঙ্গের উন্নতি প্রবাহ থেমে থাকবে না।

যে কোনও মানুষের ব্যক্তিগত জন্মকুন্ডলীর সার্বিক গ্রহাবস্থানের ওপর নির্ভর করে সুখদুঃখ বা হাসি কান্না। মানসিক শান্তি অশান্তি ইত্যাদি বিষয়গুলি শুধুমাত্র রাশিনির্ভর নয়, সামগ্রিকভাবে গ্রহাবস্থানভিত্তিক। ফলে, ফলের হেরফের হওয়াটা স্বাভাবিক।

এখানে রাশির ওপর ভিত্তি করে ভাগ্যফল নিয়ে যা লেখা তা অভিজ্ঞতায় দেখা একটা আভাস মাত্র। এটাই বাস্তব সত্য বলে ধরে নিয়ে চলাটা কোনও কাজের কথা নয়, চলার কারণও আছে বলে মনে হয় না।

গতবছরের তুলনায় এবছর মকর রাশির জাতক জাতিকাদের সময়টা অনেকটাই ভালোর দিকে যাবে। মানসিক অস্থিরতা কমবে। ঝুট ঝামেলা ও অশান্তির হাত থেকে অনেকটাই মুক্তি আসবে। মানসিক চাপের মধ্যে দিয়েও অর্থাগম অব্যাহত থাকবে। তবে অপ্রত্যাশিত কারণে অর্থব্যয় হবে। লেখক ও পেশাগত জীবনে যারা আছেন তাদের যোগাযোগ বাড়বে। কিছুটা আর্থিক উন্নতি হবে। স্বাস্থ্য গতবছরের তুলনায় অনেকটা সুস্থ হবে। বিদ্যার্থীদের অস্থিরতা সত্ত্বেও বিদ্যালাভের ক্ষেত্র বেশকিছুটা শুভ হবে। তবে আশানুরূপ ফললাভে বাধা জন্মাবে। আত্মীয়দের সঙ্গে প্রীতির সম্পর্ক নষ্ট হতে পারে। সম্পত্তি কেনাকাটার ব্যাপারে এখন সময়টা শুভ। নতুন পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে। কোথাও না কোথাও বেড়াতে যাবেন। একাধিকবার দেবালয় ভ্রমণ যোগ। পত্নীর স্বাস্থ্য কিছুটা সুস্থ হবে। কোনও শুভকর্মানুষ্ঠানে যোগদান এবং গৃহে শুভকর্মানুষ্ঠান হবে। কোনও ব্যক্তির দ্বারা উপকৃত হবেন।

প্রেমিক প্রেমিকাদের অশান্তি খানিকটা কমবে।

মকর লগ্নের স্বাস্থ্য গতবছরের তুলনায় অনেকটাই ভালোর দিকে যাবে। আয়ও হবে ব্যয়ও হবে সমান তালে। কর্মক্ষেত্র নিয়ে কিছুটা মানসিক উদ্বেগ থাকবে। আত্মীয়রা কোনও কাজে আসবে না। অনাত্মীয়দের সহায়তা লাভ হবে। গৃহে অতিথির আগমন এবং নতুন কুটুম্ব বৃদ্ধির সম্ভাবনা আছে।

এখানে যে প্রতিকার করা হল তা শুধুমাত্র একবছরের জন্য পালন করতে হবে। প্রতি শনিবার সাদা বাতাসা ও সাদাফুলের মালা দিয়ে যে কোনও শনি মন্দিরে সারা দিনে যখন হোক পুজো দিলে অনেকটা দুর্ভোগের হাত থেকে মুক্তি পাবেন।

Show More

4 Comments

  1. আমার বিবাহীত জীবনে খুব সমস্যা মধ্যে চলছে। কি করলে সমাধান হবে।বলবেন।

  2. Baba ami Aapnak proman janay amar kono upay Bolun amar aobosta khub kharap amar Busnes puro Bondho hoea gacha matha Dhar Dana hoea gacha ami Kichu Bujta parche na ki korbo plse plse plse plse plse amk Doya korun Phon 8334056017

  3. আমি কোনো কাজ পারছি না, এই বছরে কি কোনো কাজ পাওয়ার আসা আছে,,

  4. আমি কোনো কাজ পারছি না, এই বছরে কি কোনো কাজ পাওয়ার আসা আছে,,

Back to top button