Horoscope

বৃষ রাশির ২০২১ বছরটা কেমন কাটবে ও কি করলে ভালো থাকবেন – শিবশংকর ভারতী

লেখক জ্যোতির্বিদ শিবশংকর ভারতীর কলমে বৃষ রাশির ২০২১ সালের রাশিফল - কেমন কাটবে ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত তার আগাম ধারনা।

যে কোনও মানুষের ব্যক্তিগত জন্মকুণ্ডলীর সার্বিক গ্রহাবস্থানের ওপর নির্ভর করে সুখদুঃখ বা হাসিকান্না। মানসিক শান্তি অশান্তি ইত্যাদি বিষয়গুলি শুধুমাত্র রাশিনির্ভর নয়, সামগ্রিকভাবে গ্রহাবস্থানভিত্তিক। ফলে, ফলের হেরফের হওয়াটা স্বাভাবিক।

এখানে রাশির ওপর ভিত্তি করে ভাগ্যফল নিয়ে যা লেখা তা অভিজ্ঞতায় দেখা একটা আভাস মাত্র। এটাই বাস্তব সত্য বলে ধরে নিয়ে চলাটা কোনও কাজের কথা নয়, চলার কারণও আছে বলে মনে হয় না।

যাই হোক, ‘মানুষের মনের পুষ্টি আর বৃদ্ধির অগ্রগতিতে সবচেয়ে বেশি সাহায্য করে পরিবেশগত শিক্ষা’, একথা বলেছেন ফ্রয়েড। একই সঙ্গে চরিত্রের সংজ্ঞায় পরিবেশের প্রভাব যে কতখানি তা পাওয়া যায় ফ্রয়েডেরই সহকর্মী ও শিষ্য আলফ্রেড অ্যাডলারের কথায়। তিনি চরিত্রের মনোজ্ঞ সংজ্ঞায় বলেছেন, ‘চরিত্র একটি মানসিক সংস্থা। কোনও ব্যক্তি যে পরিবেশের মধ্যে চলাফেরা করে সেই পরিবেশের সঙ্গে সে যে গুণ ও প্রকৃতি নিয়ে আদানপ্রদান করে তাই-ই হল তার চরিত্র।’

টমাস ভ্যান ডি ভেলডি বলেছেন, ‘কোনও মানুষের সেই গুণসমষ্টিই হল তার চরিত্র যেগুলি অন্য লোকের সঙ্গে ব্যবহারে তাদের চোখে ধরা পড়ে এবং যেগুলি অন্য লোক হতে তাকে পৃথক করে দেখায় অর্থাৎ যে গুণগুলি ব্যক্তির আচারে, আচরণে প্রতিক্রিয়ায় ও প্রকৃতিতে পরিস্ফুট হয়ে ওঠে।’

অনেকের রাশিফল মেলে, অনেকের মেলে না। কারণ, তিনটে নক্ষত্র নিয়ে হয় একটা রাশি। রাশি এক হলেও তিনটে নক্ষত্রের ফল আলাদা।

আমি যতটা সম্ভব সবদিক বজায় রেখে ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত মোটামুটি বছরটা কেমন যাবে তার সম্ভাব্য ফলাফল লিখতে চেষ্টা করেছি। তবে যেখানে যে রাশির সতর্কতা নির্দেশ করেছি – সেখানে আমার অনুরোধ, অতি অবশ্যই যেন তা পালন করা হয়। নইলে কিন্তু অসম্ভব রকমের অশান্তি ও ক্ষতি অনিবার্য। আমি জ্যোতির্বিদ। করার ক্ষমতা কিছুই নেই – একমাত্র সতর্ক করা ছাড়া।

কর্মজীবনে কোনও নতুন যোগাযোগ উৎসাহিত করবে। ব্যবসায়ী ও পেশায়রতদের কমবেশি উন্নতি হবে। অর্থভাগ্যের উন্নতি হবে। অদীক্ষিতদের দীক্ষালাভ।

কোনও সুসংবাদলাভ, একাধিকবার কোথাও নিমন্ত্রণ রক্ষা, গৃহে মাঙ্গলিক কর্মানুষ্ঠান, গৃহে অতিথি ও আত্মীয় সমাগমে আনন্দিত হবেন।

কর্মপ্রার্থীদের কর্মলাভের যোগ। অধিকাংশ শুভ প্রচেষ্টায় সাফল্য আসবে। কোনও পরিকল্পনা থাকলে এগোতে পারেন। বিবাহযোগ্যদের বিবাহের সম্ভাবনা।

শত্রুভয় নেই। ধর্মের প্রতি আকর্ষণ বাড়বে। সন্তানদের পক্ষে শুভসূচক সময়। বিদ্যার্থীদের সময়টা সহায়ক হবে। বিবাহিতদের পারিবারিক চাপ কমবে। প্রেমপ্রীতির ক্ষেত্রে সময়টা আনন্দদায়ক।

বৃষলগ্নের স্বাস্থ্যটা মাঝে মধ্যেই আমেজ নষ্ট করবে। শত্রু বৃদ্ধির যোগ।

কি করলে একটু ভালো থাকবেন :

এখানে যে প্রতিকারগুলি রাশি অনুযায়ী করা হল তা শুধুমাত্র এক বছরের জন্য। প্রতিকারগুলি আমার মনগড়া কোনও কথা নয়। বিভিন্ন সময়ে ভারতের নানা প্রান্তে ভ্রমণকালীন পথচলতি সাধুসঙ্গের সময় লোক-কল্যাণে সাধুদের বলা প্রতিকারগুলিই এখানে করা হল।

প্রতি শনি ও মঙ্গলবার আপনার মুখের এঁটো করা খাবার সারা দিনে একবার একটু কাককে খেতে দেবেন। গোটা বছরে আপনার দেহ মন সংসার ও প্রতিষ্ঠা জীবনে যে সব অসুবিধা ও ভোগান্তি বিব্রত করত, তার বহুলাংশেই নিবৃত্তি এনে আপনাকে অনেক স্বস্তি দেবে।

Show More

3 Comments

  1. I realised of your articles and it is appreciatable try to bring it in real life what is happeni.g around us
    Thanking you
    Well wisher
    Rohan Das
    Mumbai

  2. আমার জন্ম -26/07/2000
    আমার বিয়ে ব্যাপারে একটু জানতে চায়

  3. DOB- 09/06/2002
    Time: 8:45 am ,,Sunday,Bagdah hospital,,West bengal,North 24 Pargana
    Name: Arpita Ghosh
    Ami amr career somporke jante chai j ami je dik ta beche niyechi amar jonne seta thik kina,,r setate ami amar career gore uthbe kina…Please…

Back to top button