Horoscope

তুলা রাশির ১৪২৯ বাংলা বছরটা কেমন কাটবে

১৪২৯ সালের ১ বৈশাখ থেকে চৈত্র সংক্রান্তি পর্যন্ত তুলা রাশির মোটামুটি বছরটা কেমন যাবে তার সম্ভাব্য ফলাফল লিখতে চেষ্টা করেছি।

স্বাস্থ্যটা সারা বছরই কমবেশি বিব্রত করবে। কিছু অর্থশ্রাদ্ধও হবে। কর্মজীবনেরও কমবেশি উন্নতি হবে। নতুন কোনও যোগাযোগ উৎসাহিত করবে।

গত বছরের তুলনায় এবছর আয় বাড়বে। পেশা বা ব্যবসায় যোগাযোগ বৃদ্ধি পাবে। চাকুরিয়াদের আর্থিক উন্নতি হবে। নিজ কিংবা কোনও নিকট আত্মীয়ের গৃহে একাধিকবার শুভ কর্মানুষ্ঠান হবে।

কাছাকাছি অথবা দূরপাল্লায় কোথাও বেড়াতে যাবেন। অপ্রত্যাশিত কিছু অর্থলাভ, কোনও ভালো উপহার লাভ হবে। ব্যয় চাপটা থাকবে। কোনও ব্যক্তির সহায়তা কিছু লাভ হবে।

কোনও পুরনো বন্ধু বা আত্মীয় বিচ্ছেদ যোগ। অংশীদারি ব্যবসায় অশান্তির সম্ভাবনা। প্রেমপ্রীতির ক্ষেত্রে বছরের অধিকাংশ সময় কাটবে মতবিরোধজনিত অশান্তিতে।

তুলা লগ্নের স্বাস্থ্যটা সারাবছর একটা না একটা রোগে ভোগাতে থাকবে।

এখানে যে প্রতিকার করা হল তা শুধুমাত্র একবছরের জন্য পালন করতে হবে। রঙিন পোশাক যতটা সম্ভব এড়িয়ে চলবেন।যে কোন কালীমন্দিরে কলা বাদে একটা ফল ও নটা জবাফুল দিয়ে পুজো দিতে পারেন সারা দিনে যখন খুশি, সঙ্গে দক্ষিণা দিয়ে।

শুক্রাচার্যের আনন্দময় ধাম তুলারাশি। জাগতিক কামনাবাসনার কারক এই রাশি। প্রকাশ শক্তির বিস্তার এই রাশিতে কম। জাতক জাতিকাদের প্রকৃত মনোভাব বুঝে ওঠা দায়।

যে কোনও মুহুর্তে প্রতিষ্ঠাক্ষেত্রে বারংবার বাধা আসে তবুও শুক্রের প্রভাবে দুর্দমনীয় প্রচেষ্টা নিয়ে অগ্রসর হয়, আরও সুন্দর ও ঐশ্বর্যমণ্ডিত করে তুলতে চায় জীবনকে।

এই রাশিতে রজোগুণের প্রভাব বেশি থাকায় কর্মের উদ্যম নষ্ট হয় না। জীবনের প্রথমভাগে ভোগ বাসনা শিল্পপ্রিয়তা, মধ্যভাগে ত্যাগের মধ্যে দিয়ে জীবন পরিচালনা, শেষ ভাগে ত্যাগের খ্যাতি ছড়িয়ে পড়ে।

এদের জীবনে কর্ম প্রায় ক্ষেত্রেই অসম্পূর্ণ থাকে। এই রাশির জাতক জাতিকারা প্রশংসা ও স্তুতিপ্রিয়। সহজে অন্যের কথায় বিশ্বাসী হয়ে পরে প্রতারিত হয় মানসিক ও আর্থিক ভাবে।

আমার জ্যোতিষশাস্ত্রের শিক্ষাগুরু শ্রীশুকদেব গোস্বামীর গ্রন্থের সাহায্য নিয়ে এই অংশটুকু লেখা হয়েছে। এর সঙ্গে সংযোজন করা হয়েছে নিজের পেশাগত জীবনের বেশ কিছু অভিজ্ঞতার কথা। লেখক চিরকৃতজ্ঞ হয়ে রইল উক্ত গ্রন্থের লেখক ও প্রকাশকের কাছে।

প্রতিকারগুলি আমার মনগড়া কোনও কথা নয়। বিভিন্ন সময়ে ভারতের নানা প্রান্তে ভ্রমণকালীন পথচলতি সাধুসঙ্গের সময় লোক-কল্যাণে সাধুদের বলা প্রতিকারগুলিই এখানে করা হল।

সব কথা মিলবে, এমনটা ভাববার কোনও কারণ নেই। এখানে রাশির ওপর ভিত্তি করে ভাগ্যফল নিয়ে যা লেখা তা অভিজ্ঞতায় দেখা একটা আভাস মাত্র। এটাই বাস্তব সত্য বলে ধরে নিয়ে চলাটা কোনও কাজের কথা নয়, চলার কারণ আছে বলেও মনে হয় না।

Show More

3 Comments

  1. Birth date 6.8.2000..tula rashi..Tula logno ..robibar jonmo..Ami kobe chakri pabo pls bolun..adeo government job hbe ki?pls bolun

    Amr name poulami ghosh

Leave a Reply

Your email address will not be published.