Horoscope

কুম্ভ রাশির ১৪২৯ বাংলা বছরটা কেমন কাটবে

১৪২৯ সালের ১ বৈশাখ থেকে চৈত্র সংক্রান্তি পর্যন্ত কুম্ভ রাশির মোটামুটি বছরটা কেমন যাবে তার সম্ভাব্য ফলাফল লিখতে চেষ্টা করেছি।

বছরটা কাটবে নানান ধরনের অশান্তির মধ্যে দিয়ে। বিবাহিতদের মতবিরোধজনিত অশান্তিতে প্রায়ই মনের শান্তি নষ্ট হবে। উটকো ঝামেলা আর ব্যয় বাড়বে অসম্ভব।

অত্যন্ত প্রিয়জনেরা বিরূপ মনোভাবাপন্ন হবে। শারীরিক আমেজ প্রায়ই নষ্ট হবে। পেশা বা ব্যবসায় নিযুক্তদের মাঝেমধ্যেই উদ্বেগ ভোগ করতে হবে।

আয় ব্যয়ের সমতা রক্ষা করা কঠিন হয়ে উঠবে। মানসিক অস্থিরতা সত্ত্বেও ধর্মের প্রতি আকর্ষণ বাড়বে। অনেকেই দীক্ষা নিতে পারেন।

ভ্রমণজনিত ব্যয় বাড়বে। পা মচকে যাওয়া বা পায়ে আঘাত লাগা সম্পর্কে সাবধানতা প্রয়োজন। প্রাচীন ঐতিহাসিক ক্ষেত্রে বেড়াতে যেতে পারেন। প্রেমপ্রীতির ক্ষেত্রে অনেকেরই বিচ্ছেদ আসতে পারে।

কুম্ভ লগ্নের সার্বিক অবস্থা চলবে প্রায়ই অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে দিয়ে।

এখানে যে প্রতিকার করা হল তা শুধুমাত্র একবছরের জন্য পালন করতে হবে। প্রতি শনিবার সাদা বাতাসা ও সাদাফুলের মালা দিয়ে যে কোনও শনিমন্দিরে সারা দিনে যখন হোক পুজো দিলে অনেকটা দুর্ভোগের হাত থেকে মুক্তি পাবেন।

শনির আনন্দময় স্থান বলা হয়ে থাকে কুম্ভ রাশিকে। দম্ভ অহংকার পরশ্রীকাতরতা এই রাশির জাতক জাতিকাদের চরিত্র বিরুদ্ধ। এগুলির আবির্ভাব ঘটলেই বুঝতে হবে এদের জীবনপ্রবাহ এগিয়ে যাচ্ছে দুর্ভোগময় জীবনের পথে।

সাংসারিক সমস্ত দুঃখকে জয় করে যেমন পরমানন্দ লাভ করে, তেমনই অফুরন্ত আনন্দভাবে ভরপুর এই রাশি। বয়স বৃদ্ধির সঙ্গেই উত্তরোত্তর বৃদ্ধি পায় অধ্যাত্মচেতনা। সংগ্রামী জীবনের পূর্ণতা আসে মধ্য বয়েসের পর।

এরা ঈশ্বরভক্তিপরায়ণ হয়। যৌনজীবনে সংযমের প্রয়াসী। রাশির উপর অশুভ গ্রহের প্রভাব থাকলে সম্পূর্ণ বৈপরীত্য ঘটে এদের চরিত্রে।

যে কোনও নিম্নস্তরের কাজ করতে অন্তরে এতটুকুও হেলদোল নেই। গুছিয়ে সুন্দর মিথ্যা বলায় এদের যেন জুড়ি নেই।

আমার জ্যোতিষশাস্ত্রের শিক্ষাগুরু শ্রীশুকদেব গোস্বামীর গ্রন্থের সাহায্য নিয়ে এই অংশটুকু লেখা হয়েছে। এর সঙ্গে সংযোজন করা হয়েছে নিজের পেশাগত জীবনের বেশ কিছু অভিজ্ঞতার কথা। লেখক চিরকৃতজ্ঞ হয়ে রইল উক্ত গ্রন্থের লেখক ও প্রকাশকের কাছে।

প্রতিকারগুলি আমার মনগড়া কোনও কথা নয়। বিভিন্ন সময়ে ভারতের নানা প্রান্তে ভ্রমণকালীন পথচলতি সাধুসঙ্গের সময় লোক-কল্যাণে সাধুদের বলা প্রতিকারগুলিই এখানে করা হল।

সব কথা মিলবে, এমনটা ভাববার কোনও কারণ নেই। এখানে রাশির ওপর ভিত্তি করে ভাগ্যফল নিয়ে যা লেখা তা অভিজ্ঞতায় দেখা একটা আভাস মাত্র। এটাই বাস্তব সত্য বলে ধরে নিয়ে চলাটা কোনও কাজের কথা নয়, চলার কারণ আছে বলেও মনে হয় না।

Show More

One Comment

  1. কুম্ভ রাশির ১৪২৭ বাংলা বছরটা কেমন কাটবে – লিখেছেন, কিন্তু আলোচনা করলেন তুলা রাশি নিয়ে।

Leave a Reply

Your email address will not be published.